শসা গাছের গোড়া কেটে শত্রুতা! কৃষকের মাথায় হাত

Staff Staff

Reporter

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

মাসুম লুমেন:

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের ভাষারপাড়া গ্রামের সফল কৃষক বেলাল মিয়ার ১৩৪ শতক জমিতে আবাদ করা শশা ভর্তি গাছের গোড়া কেটে ব্যাপক ক্ষতি সাধন করার অভিযোগ উঠেছে পার্শ্ববর্তী কুদ্দুস বাহিনীর বিরুদ্ধে।

গত বুধবার বিকেল ৩টার দিকে কুদ্দুসের ছেলে পলাশ, পাভেল ও পারভেজের সাথে শশা ছেড়া নিয়ে বাকবিতণ্ডা সৃষ্টি হয় এবং সেসময় বেলাল,  বেলালের স্ত্রী, বেলালের ভাই গাজিউল এবং তার স্ত্রী খাদিজাকে বেদম মারপিট করে কুদ্দুস বাহিনী। এরই জের ধরে গতকাল শুক্রবার কুদ্দুস বাহিনী রাতের আধারে বেলালের বিক্রয় উপযোগী শশা গাছের ডাল কেটে রেখে যায়। আজ সকালে কৃষক বেলাল জমিতে গিয়ে দেখতে পান সব শশা গাছের গোড়া কাটা এবং শশাসহ ডালগুলো মাঁচায় নেতিয়ে গেছে। এ দৃশ্য দেখে সেখানেই কান্নায় ভেঙ্গে পরেন উপজেলার সফল কৃষক বেলাল মিয়া। এতে বেলালের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

ক্ষতিগ্রস্ত কৃষক বেলালের ভাই গাজিউল বলেন, ভাইকে মারপিট করার সময় বাঁধা দেয়ায় আমার ঘরের দরজায় তালা দিয়ে আমার মুরগীর খামার ঘরে আগুন দেয় ওই কুদ্দুস বাহিনী। এলাকাবাসী এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণ না করলে পুরো ফার্ম আগুনে পুড়ে ছাই হয়ে যেত।

ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাওসার আলী জানান, ‘ক্ষতিগ্রস্ত কৃষক বেলালকে থানায় একটি লিখিত অভিযোগ দিতে বলেছি। বিষয়টি নিয়ে  তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।