রাতের আধারে জোরপূর্বক ফসলি জমির মাটি কেটে বিক্রির অভিযোগ

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সোনাখাড়া ইউনিয়নের ধলজান গ্রামে জোরপূর্বক ফসলী জমি থেকে মাটি কেটে নেওয়ার অভিযোগ উঠছে।

ধলজান গ্রামের মৃত গহের আলী মন্ডলের ছেলে শাহ আলম মন্ডলের ৮৫ শতক জমি থেকে শনিবার (৯ই জানুয়ারী) জোর পূর্বক মাটি কেটে নেওয়ার অভিযোগ উঠেছে একই গ্রামের বানাত আলী,এরশাদ আলী,এছাহাক আলী,নাজাব আলী,শাবান আলীর বিরুদ্ধে।

জানা যায় হটাৎ করেই জমির দখল নিয়ে রাতের আধারে জোরপূর্বক ভাবে অভিযুক্তরা ওই জমি থেকে মাটি কেটে বিভিন্ন ভাটায় বিক্রি করে। জমির মালিক শাহ আলম বাধা দিলে তাকে গাছের সাথে বেধে রেখে চলে মাটি কাটা ।

এবিষয়ে জমির মালিক শাহ আলম বলেন- এটা আমার পৈতিক সম্পত্তি। অনেকদিন যাবত এটা আমরা ভোগ দখল করে আসছি। তারা হটাৎ করে আমাদের জমি থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে । আমি বাধা দিলে আমায় গাছের সাথে বেধে রেখে তারা জমি থেকে মাটি কেটে নিয়ে যায়।আমি রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর রবিবার(১০ই জানুয়ারী) পুকুর কর্তন বন্ধের প্রসঙ্গে একটি লিখিত অভিযোগ দিয়েছি।
এ বিষয়ে অভিযুক্ত বানাত আলী বলেন এই জমির মালিক এরশাদ আলী। এরশাদ আলী বলাতে আমি সেখানে থেকে মাটি বিক্রি করছি।
এ বিষয়ে এরশাদ আলীর নিকট জানতে চাইলে তিনি জানান মৃত গহের আলী মন্ডল আমাদের কাছে জমি বিক্রি করে গেছে। আমাদের জমি থেকে আমরা মাটি কেটে নিয়ে যাচ্ছি।
এ বিষয়ে মুঠোফোনে রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবির কুমার দাস জানান,অভিয়োগ পেয়েছি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।