এ নির্বাচন থেকে সরকারকে শিক্ষা নিতে হবে : কাদের মির্জা

প্রকাশিত: ২:১৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র প্রার্থী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই দেশব্যাপী আলোচিত সমসাময়িক রাজনৈতিক নেতৃত্ব আবদুল কাদের মির্জার বিশাল ব্যবধানে বিজয়।
আজ ১৬ জানুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌর নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে ।

আজ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ শেষে কেন্দ্রে কেন্দ্রে ফলাফল গণনা শেষ হইছে। এখানে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়।
বসুরহাট পৌরসভায় মোট কেন্দ্র নয়টি। এর মধ্যে সাব কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। ইতিমধ্যে রিটার্নিং কর্মকর্তা এই পৌরসভার বেসরকারি ফলাফল ঘোষণা কররেছে। এর মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আলোচিত মেয়র পদপ্রার্থী আবদুল কাদের মির্জা ভোট পেয়েছেন ১০ হাজার ৭৩৮ ভোট। অপরদিকে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র পদপ্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট। অপর স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন (জামায়াত) পেয়েছেন ১ হাজার ৪৫১ ভোট।
এ পৌরসভায় প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে নয়টি ওয়ার্ডে নয়টি কেন্দ্রের ৬১টি কক্ষে ভোটগ্রহণ করা হয়েছে। আলোচিত এ নির্বাচন সুষ্ঠু ও অবাধ করার লক্ষ্যে নির্বাচন কমিশন র‌্যাবের তিনটি টিম, চার প্লাটুন বিজিবি, ২২০ জন পুলিশ সদস্য, ও ৮১ জন আনসার বাহিনী ও নয়টি কেন্দ্রে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। এ ছাড়া নয়জন প্রিজাইডিং অফিসার ও নয়জন সহকারী প্রিজাইডিং অফিসার ছিলেন।
বসুরহাট পৌরসভায় তিনজন মেয়র পদপ্রার্থী, সাতজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২৫ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ পৌরসভায় ২১ হাজার ১‌১৫ জন ভোটার।