কালীগঞ্জে ময়েজউদ্দিন এর ৩৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল

Tista Tista

Express

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, অক্টোবর ৭, ২০২০

মারুফ হাসান কালিগঞ্জ থানা প্রতিনিধি:

০৬ই অক্টোবর রোজ মঙ্গলবার কালীগঞ্জের মুক্তারপুর ইউনিয়ন বাগুন উচ্চ বিদ্যালয়ের মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহবায়ক ৭০ এর এমএলএ ৭৩ সংসদ সদস্য প্রতিথযশা আইনজীবী,আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন সমাজ সেবক এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক।জাতীয় বীর শহীদ ময়েজউদ্দিনের ৩৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনাব মেহের আফরোজ চুমকি (এমপি) (সাবেক সফল প্রতিমন্ত্রী মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার,
সভাপতি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি, মহিলা বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব আমজাদুল হক খান,( সভাপতি মুক্তারপুর ইউনিয়ন চাকরিজীবী সংঘ, সহকারী অধ্যাপক বাংলাদেশ নৌবাহিনী কলেজ ঢাকা,সদস্য কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ)।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জনাব মোঃ শুয়াইব ভূঁইয়া (সাধারণ সম্পাদক মুক্তারপুর ইউনিয়ন চাকরিজীবী সংঘ,প্রভাষক সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজ কালীগঞ্জ গাজীপুর)।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তারপুর ইউনিয়ন এবং জামালপুর ইউনিয়নের সম্মানিত বীর মুক্তিযোদ্ধাগণ,উপস্থিত ছিলেন মনির হোসেন মুক্তারপুর ইউনিয়ন তাঁতী লীগের সভাপতি,উপস্থিত ছিলেন মুক্তারপুর ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান শরিফুল ইসলাম (তোরুণ),উপস্থিত ছিলেন জামালপুর ইউনিয়ন সম্মানিত চেয়ারম্যান জনাব মাহবুবুল রহমান (ফারুক মাস্টার),উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সংগ্রামী সহ-সভাপতি এবং কাপাসিয়া উপজেলার চেয়ারম্যান আমানত হোসেন,উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলার চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ,উপস্থিত ছিলেন জেলার যুগ্মসাধারণ সম্পাদক আশরাফ মেহেদী হোসেন,উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব আবু বক্কর সিদ্দিক,উপস্থিত ছিলেন মুক্তারপুর ইউনিয়ন সাধারণ সম্পাদক সবুজ,আরো উপস্থিত ছিলেন মুক্তারপুর ইউনিয়নের সম্মানিত নেতৃবৃন্দ,উপস্থিত ছিলেন জামালপুর ইউনিয়নের সম্মানিত নেতৃবৃন্দ। এবং অনুষ্ঠানে শ্রদ্ধাজ্ঞাপন করেন মুক্তারপুর ইউনিয়ন চাকরিজীবী সংঘ কালীগঞ্জ গাজীপুর।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন আমি একটি সুন্দর কালিগঞ্জ দেখতে চাই।যে কালীগঞ্জে আমাদের মা বোনরা নিরাপদ থাকবে। তাই আমার কালিগঞ্জকে ধর্ষন ও নির্যাতন মুক্ত করতে হলে প্রত্যেক গ্রামে প্রত্যেক ইউনিয়নে আওয়ামী লীগের নেতৃত্বে কমিটি গঠন করে খোঁজ নিতে হবে।কোথায় কখন কোন জায়গায় মা-বোনরা নির্যাতিত হচ্ছে। তিনি আরো বলেন শহীদ ময়েজউদ্দিন যেরকম কালীগঞ্জের মা-বোনদের ভালোবাসতেন এবং মা-বোনদের অধিকারের জন্য সর্বদাই কাজ করতেন ঠিক তেমনি তার বাবার মত মা বোনদের কে ভালবেসে কাজ করে যাবেন।

অনুষ্ঠানে শহীদ ময়েজ উদ্দিনের স্মৃতিতে এক মিনিট নীরবতা পালন করা হয়।এবং শহীদ ময়েজউদ্দিন এর বিদায়ী আত্মার মাগফেরাত কামনা করে এবং সকলের সকলের জন্য দোয়া করে অনুষ্ঠানের সমাপ্তি ঘটায়।