কালীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী জামাই মেলা

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২১

মারুফ হাসান কালীগঞ্জ প্রতিনিধি:

গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় জামালপুরের বিনিরাইল বিলে প্রায় আড়াই শ’ বছরের ঐতিহ্য জামাই মেলা।প্রতি বছরই পৌষ মাসের শেষের দিকে ঐতিহ্যবাহী জামাই মেলার আয়োজন করা হয়।দেশের বিভিন্ন প্রান্ত থেকে মাছ নিয়ে ছুটে আসেন বিক্রেতারা। সেই সাথে বাচ্চাদের খেলনা নানা রকম খাবার এবং মেয়েদের কসমেটিকের দোকান বসে মেলাটিতে।

দেশের বিভিন্ন প্রান্তের জামাইরা ছুটে আসেন মেলা থেকে মাছ কিনে শ্বশুর বাড়ি নিয়ে যাওয়ার জন্য। যার হাতে যত বড় মাছ সে যেন এ প্রতিযোগিতার বিজয়ী।সেইসাথে ভিড় করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা ক্রেতারা।

প্রতি বছর এই দিনে ক্রেতা বিক্রেতার ভির যেন মেলাটিকে একটি মিলন মেলায় পরিণত করে।কালীগঞ্জের দীর্ঘ আড়াই শ’ বছরের ঐতিহ্য ধরে রেখেছে এই মেলাটি।

মেলাটিতে ক্রেতা এবং বিক্রেতাদের জন্য সার্বিক নিরাপত্তা ব্যবস্থা করেন এবং মেলায় পর্যবেক্ষণ করেন জামালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান খান ফারুক মাস্টার। এবং আরো উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক এইচ এম আবু বক্কর চৌধুরী, কালীগঞ্জ উপজেলার যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম মোড়ল, জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মোড়ল সহ যুবলীগ-ছাত্রলীগ, কৃষক লীগ,শ্রমিক লীগ,তাঁতী লীগ এবং আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মীরা।