পাটগ্রামে সাংবাদিকের বাড়ীসহ ৩টি বসতবাড়ী পুড়ে ছাই

Tista Tista

Express

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২০
 লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভার ৮ নং ওয়ার্ড স্টেশন পাড়া এলাকায় আগুনে ৩ টি পরিবারের বসতবাড়ী পুড়ে ছাই হয়েছে ।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার (৩০ সেপ্টেম্বর) রাত প্রায় ৮ টায় সাংবাদিক ইফতেখার আহমেদের বসতবাড়ীতে তাঁর ভাতিজার রান্না ঘরে আগুন লাগে। এ সময়  আগুনে পাটগ্রাম প্রেসক্লাবের সদস্য সাংবাদিক ইফতেখার আহমেদ ও তাঁর  ছোট ভাই  শাহ নেওয়াজ ও ভাতিজা বদরুদ্দোজা মিয়াসহ তিন পরিবারের ১০ টি কক্ষ মূহূর্তেই আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এ সময় ঘরে থাকা আসবাবপত্র, নগদ টাকা, স্বর্ণ-অলংকার সহ প্রায় পঞ্চাশ লাখ টাকার মালামাল পুড়ে যায়। ওই বাড়ীর রাস্তা প্রসস্ত না হওয়ায় দমকল বাহিনী ঘটনাস্থলে যেতে অনেক বাধার  সম্মুখীন হয়।
তাই ঘটনাস্থলে যেতে অনেক সময় লাগে দমকল বাহিনীর। খবর পেয়ে পাটগ্রাম দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পাটগ্রাম থানা পুলিশ ও এলাকাবাসীর সহযোগীতায় প্রায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রেনে আনে।
এ বিষয়ে  ইফতেখার আহমেদ বলেন, আমাদের তিন পরিবারের প্রায় পঞ্চাশ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। আমরা পড়নের কাপড় ছাড়া কোন  কিছু  রক্ষা করতে পারেনি ।
পাটগ্রাম পৌরসভার মেয়র শমসের আলী বলেন,‘ আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। আগুনে ওই  তিন পরিবারের সব কিছু  পুড়ে শেষ হয়েছে। তাদের পড়নের কাপড় ছাড়া কোন  কিছু  রক্ষা করতে পারেনি।
এ বিষয়ে পাটগ্রাম ফায়ার সার্ভিসের ( ভারপ্রাপ্ত) ইনচার্জ দেলোয়ার হোসেন বলেন,‘ আমরা প্রায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিভিয়েছি । স্থানীয় লোকজন ও আমাদের ধারণা রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে।