গাজীপুরে কোভিড-১৯ ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক কর্মশলা অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২১

মনির হেসেন জীবন, গাজীপুর প্রতিনিধিঃ

মুজিব বর্ষে স্বাস্থ্য খাত, এগিয়ে যাবে অনেক ধাপ’ এ প্রতিপদ্য নিয়ে গাজীপুর সিভিল সার্জন অফিসের সভা কক্ষে সোমবার (৪ জানুয়ারি) সকাল ১০ ঘটিকায়, কোভিড-১৯ (করোনা) ও ডেঙ্গু রোধ প্রতিরোধে সচেতনতা মূলক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার নুরুল ইসলামের সঞ্চালনায় সভাপতিত্ব করেন গাজীপুরের সিভিল সার্জন ডা: মো: খায়রুজ্জামান।

কর্মশালায় বক্তব্য রাখেন সিভিল সার্জন কর্যালয়ের মেডিকেল অফিসার ডা: জাকিয়া সুলতানা, ভাষা শহিদ কলেজের অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, সাংবাদিক ইকবাল আহমেদ সরকার, মাহমুদা সিকদার, মুজিবুর রহমান, আমিনুল ইসলাম, শাহ সামসুল হক রিপন প্রমুখ ও অন্যান্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তব্যে সিভিল সার্জন জানান, কোভিড-১৯ (করোনা) সংকট চলাকালীন সময়ে গাজীপুরে মোট ৫৪ হাজার ৪৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে করোনা সনাক্ত হয়েছে ৬ হাজার ৮৭৪ জনের এবং করেনায় মৃত্যুর সংখ্যা ৯৮ জন।

তিনি আরো জানান গাজীপুর অত্যন্ত শিল্প-করখানা ও জনসংখ্যা অধ্যুষিত হওয়া সত্ত্বেও করোনা সনাক্ত ও মৃত্যুর দিক দিয়ে দেশের মধ্যে অবস্থান নিম্নতম দিক থেকে ৩য় স্থানে।

বর্তমান সময়েও গাজীপুরে ২টি বুথে বিনামূল্যে করোনা নমুনা সংগ্রহ করা হয়। এছাড়া ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন দিকনিদের্শনা মূলক বক্তব্য রাখেন তিনি।